সংবাদ/বিবৃতি

The superiority of Muslims remain in” establishing truth and resisting against injustice”. It is a holy duty for a Muslim to do this work with his/her level best . Especially, students are perfect soldiers for this work. That is why, students are active and effective manpower of a country and a nation.
সম্প্রতি দেশে নারী নির্যাতনের যে চিত্র ফুটে ওঠেছে তা অতীতের যেকোন সময় থেকে অত্যন্ত ভয়াবহ আকার ধারণ করেছে। সামাজিক যোগাযোগ ও গণমাধ্যমগুলোতে চোখ রাখলেই দেখা যাচ্ছে নারী নির্যাতন, ধর্ষণ, খুন-গুম ও অপহরণের ঘটনা; যা জাহেলি যুগের বর্বরতাকেও হার মানিয়েছে। এর পেছনে মূল কারণ হল ইসলামী অনুশাসন অনুযায়ী না চলা।
 
রবিবার (১৪ মে’১৭) ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুল আমীন-এর সভাপতিত্বে এবং সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম-এর সঞ্চালনায় কেন্দ্রীয় কমিটির ত্রৈমাসিক পর্যালোচনা বৈঠকে সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় সভাপতি উপরোক্ত কথা বলেন।
 
সভাপতি তাঁর বক্তব্যে বলেন, অতি সম্প্রতি ঘটে যাওয়া বনানীর রেইন ট্রি হোটেলে বন্ধুত্বের নামে তরুণীর শ্লীলতাহানী ও গাজীপুরে প্রভাবশালী কর্তৃক কিশোরী নির্যাতনের খবর সমাজের বিবেকবান মানুষকে নতুন করে ভাবতে বাধ্য করেছে। বিজ্ঞজনেরা মনে করছেন ক্ষমতার অপব্যবহারের সুযোগ, আইনের শাসনের অনুপস্থিতি এবং সামাজিক অসচেতনতাই তরুণ সমাজকে বিপথে পরিচালিত করছে। তাই এই প্রজন্মের মানবিক অধপতন এখনই রোধ না করা গেলে আগামী প্রজন্ম আরো জঘন্যতর হয়ে গড়ে ওঠবে। সুতরাং সামাজিক সচেতনতা ও মানবিক মূল্যবোধ সৃষ্টি এবং সুশাসন প্রতিষ্ঠার পাশাপাশি তরুণ ও যুব সমাজকে ইসলামের সুমহান আদর্শে গড়ে তোলার বিকল্প নেই।
 
তিনি আরো বলেন, আমরা লক্ষ্য করছি, যে সমস্ত দুষ্কৃতিকারীরা অপরাধ করে যাচ্ছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় অপরাধীদের দৌরাত্ম আরো বেড়ে যাচ্ছে। গাজীপুরে বাবা-মেয়ের আত্মহুতি এ কথারই প্রমাণ বহন করে। তাই আমরা দৃঢ়তার সাথে বলতে চাই, নারী নির্যাতনের এ ধারা বন্ধ করার জন্য ইসলামী শাসনতন্ত্র প্রতিষ্ঠার কোন বিকল্প নেই।
 
বার্তা প্রেরক : মুহাম্মাদ ইলিয়াস হাসান
তথ্য-গবেষণা ও প্রচার সম্পাদক
তারিখ : ১৪/০৫/২০১৭
https://old.chhatraandolan.org/?p=3138
Website: www.old.chhatraandolan.org
Online Library: www.iscalibrary.com
Email: iscabd91@gmail.com
Facebook: www.facebook.com/iscabd91
YouTube: www.youtube.com/c/iscabd
Google Plus: www.google.com/+ISCABD

সম্পর্কিত কার্যক্রম

সম্পর্কিত কার্যক্রম

সদস্য ফরম

নিচে তথ্যগুলো দিয়ে পাঠিয়ে দিন