সংবাদ/বিবৃতি

The superiority of Muslims remain in” establishing truth and resisting against injustice”. It is a holy duty for a Muslim to do this work with his/her level best . Especially, students are perfect soldiers for this work. That is why, students are active and effective manpower of a country and a nation.

 

Sochib-Boithok
আজ ৮ মার্চ’১৬, মঙ্গলবার ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় সভাপতি নূরুল ইসলাম আল-আমীন এর সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল শেখ ফজলুল করীম মারুফ-এর সঞ্চালনায় ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সচিবগণের সাথে কেন্দ্রীয় কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় ইসলামী আন্দোলন-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, আজ নারীরা সর্বত্রই অবহেলিত। বস্তুবাদী জগত মানুষের উৎপাদনশীলতার ওপর তাকে মূল্যায়ন করে। অর্থাৎ যে যত বেশি বস্তুগত উপাদান অর্জন করতে পারে; তাকে তত বেশি মর্যাদা প্রদান করা হয়। সেজন্যই নারীকে পুরুষের সাথে তাল মিলিয়ে ব্যবসা-বাণিজ্য, চাকরীসহ সকল ক্ষেত্রে নিয়ে আসার কথা বলা হচ্ছে। কিন্তু নারী যে মাতৃত্বের মাধ্যমে, সংসারের অভ্যন্তরীণ কাজের মাধ্যমে ও পুরুষকে সহায়তার মাধ্যমে এই জগতকে টিকিয়ে রেখেছে; বস্তুজগত তার কোন মূল্যায়ন করে না। যার ফলে আজ পৃথিবীতে ভারসাম্যহীনতা তৈরী হয়েছে। তাই আমরা মনে করি, “বস্তুবাদী দৃষ্টিভঙ্গিই নারীর অবমূল্যায়নের কারণ”।
কেন্দ্রীয় সভাপতি তাঁর বক্তব্যে বলেন, ইসলামই নারীদেরকে সর্বোচ্চ মর্যাদা দিয়েছে। নারীরা ছিল অবহেলিত। ইসলামই প্রথম নারীকে উত্তরাধীকার সম্পত্তি পাবার ঘোষণা দিয়েছে। যার কণ্যা সন্তান থাকবে তাকে জান্নাতের ঘোষণা দিয়েছে ইসলাম। আল-কুরআনে নারী-পুরুষকে একে অপরের পরিপূরক এবং পরস্পরের পোষাক বলে অভিহিত করেছে। মা হিসেবে ইসলাম নারীকে পৃথিবীর সর্বোচ্চ মর্যাদা দিয়েছে। ইসলাম বলেছে মায়ের পায়ের নিচে সন্তানের জান্নাত।
আজ আমাদের সমাজে নারীকে ইসলাম প্রদত্ত মর্যাদা প্রদান না করার কারণেই নারীরা সর্বত্র অবহেলিত। এই অবহেলার কারণে অনেকেই না বুঝে নারীবাদী আন্দোলন করছে এবং পশ্চিমা জগত ইসলামের সাথে নারীদের সাংঘর্ষিক অবস্থান তৈরী করতে চাইছে। তাই আসুন নারীদের ন্যায্য অধিকার প্রদান করি, এটাই হোক নারী দিবসের অঙ্গিকার।
উক্ত বৈঠকে আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, মাওলানা ইমতিয়াজ আলম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সহ-সভাপতি জি.এম রুহুল আমীন, জয়েন্ট সেক্রেটারি জেনারেল মুহা. আজিজুল হক প্রমুখ।

সম্পর্কিত কার্যক্রম

সম্পর্কিত কার্যক্রম

সদস্য ফরম

নিচে তথ্যগুলো দিয়ে পাঠিয়ে দিন