সংবাদ/বিবৃতি

The superiority of Muslims remain in” establishing truth and resisting against injustice”. It is a holy duty for a Muslim to do this work with his/her level best . Especially, students are perfect soldiers for this work. That is why, students are active and effective manpower of a country and a nation.
shikkha-ain-manabbondhon-19.5.16
আজ ১৯ মে’১৬ বৃহস্পতিবার শিক্ষানীতি ২০১০ ও শিক্ষাআইন ২০১৬ সংশোধন এবং বিতর্কিত সিলেবাস বাতিলের দাবীতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দেশব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
 
মানববন্ধনগুলো থেকে নেতৃবৃন্দ বলেন, সরকার যদি বিতর্কিত সিলেবাস বাতিল এবং শিক্ষানীতি ২০১০ ও শিক্ষাআইন ২০১৬ সংধোধন না করে তাহলে মানববন্ধনের মত শান্ত কর্মসূচিতে আন্দোলন সীমাবদ্ধ থাকবে না; বরং এ আন্দোলন আরো তীব্র হবে। মানববন্ধনগুলো থেকে চারদফা দাবী পেশ করা হয়।
 
দাবিসমূহ :
১. শিক্ষানীতি ২০১০ বাতিল ও শিক্ষা আইন ২০১৬ সংশোধন করতে হবে।
২. বিতর্কিত পাঠ্যপুস্তক বাতিল করতে হবে।
৩. শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তকে ৯২ ভাগ জনগণের চিন্তা, বিশ্বাস ও মূল্যবোধের বহিঃপ্রকাশ ঘটাতে হবে।
৪. শিক্ষানীতি, শিক্ষাআইন ও পাঠ্যপুস্তক প্রণয়ন কার্যক্রমে অভিজ্ঞ ও দক্ষ শিক্ষাবিদ এবং ইসলামিক স্কলারগণের পরামর্শ নিতে হবে।
 
ঢাকা মহানগর পূর্ব : রাজধানীর ডেমরা, যাত্রবাড়ি আইডিয়াল স্কুল, রামপুরা, মতিঝিল আইডিয়াল স্কুল, গেন্ডারিয়া এবং শ্যামপুর জার গেট এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করে।
ঢাকা মহানগর উত্তর : দক্ষিণখান ও ভাটারা ছোলমাইদ উচ্চ বিদ্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে।
ঢাকা মহানগর দক্ষিণ : হাজারীবাগ, কামরাঙ্গিরচর, চকবাজার বংশাল ও রমনা থানার বিভিন্ন গুরুত্বপূর্ণ শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে মানববন্ধন করে।
ঢাকা মহানগর পশ্চিম : ভাষানটেক, কাফরুল, রূপনগর হাউজিং, মিরপুর ১নং চত্ত¡র, শাহআলী, গাবতলী, মোহাম্মদপুর, টাউন হল, ফর্মগেইট হলিক্রস স্কুল এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করে।
নারায়ণগঞ্জ : তোলারাম সরকারী কলেজ, সিদ্ধিরগঞ্জ, ফতুল্লা, সদর, রূপনগর ও সোনারগাঁও মানববন্ধন কর্মসূচি পালন করে।
 
এছাড়া খুলনা বিএল কলেজ, রংপুর কারমাইকেল কলেজ, চাঁদপুর সরকারী কলেজ, বরিশাল বিএম কলেজ, কিশোরগঞ্জ গুরুদয়াল কলেজসহ সারাদেশের ৬৪ জেলার গুরুত্বপূর্ণ স্থান ও শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

সম্পর্কিত কার্যক্রম

সম্পর্কিত কার্যক্রম

সদস্য ফরম

নিচে তথ্যগুলো দিয়ে পাঠিয়ে দিন