সংবাদ/বিবৃতি

The superiority of Muslims remain in” establishing truth and resisting against injustice”. It is a holy duty for a Muslim to do this work with his/her level best . Especially, students are perfect soldiers for this work. That is why, students are active and effective manpower of a country and a nation.

Dubai-Islamic-Center

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক শহর দুবাইয়ে নারীদের পবিত্র কোরআন শরীফ হেফজের জন্য পৃথক মাদ্রাসা চালু করা হয়েছে। ধনকুবের শেখ রশিদ বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের অর্থায়নে পবিত্র কোরআন হেফজের এই মাদ্রাসাটি চালু হলো।

সংযুক্ত আরব আমিরাতের যুবকল্যাণ মন্ত্রী শামসিয়া মাজরুয়ি গত মঙ্গলবার নতুন এ মাদ্রাসার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে মাদ্রাসার উদ্যোক্তা ও দুবাই সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। নবনির্মিত এ মাদ্রাসায় শুধু নারীদেরই সহিহ-শুদ্ধভাবে কোরআন প্রশিক্ষণ ও মুখস্থ করানো হবে। নারীদের সুবিধার্থে সকাল ও বিকালে ক্লাস করা হবে। নবনির্মিত এ মাদ্রাসায় যেকোনো বয়সের নারীরা শিক্ষা নিতে পারবেন সম্পূর্ণ বিনামূল্যে। দুই শিফটে চলবে মাদ্রাসাটি। প্রত্যেক ব্যাচে ৭০ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। প্রারম্ভিকভাবে ৭ জন শিক্ষক মাদ্রাসাটি পরিচালনা করবেন।

এখান থেকে আরও ১২টি প্রকল্প চলবে। প্রকল্পগুলোর মধ্যে অন্যতম হচ্ছে-হজে হাজিদের সংখ্যা বৃদ্ধির চেষ্টা, কোরআন স্টাডি সেন্টারের কার্যক্রম বৃদ্ধি, আরবি পবিত্র শাবান মাসে বিশেষ জনসেবার ব্যবস্থা করা, আসন্ন রমজানে সেহরি ও ইফতার পরিবেশন, ঈদুল ফিতরে এতিমদের নগদ অর্থ অনুদান, পবিত্র রমজান মাসে অসচ্ছলদের আর্থিক সাহায্য প্রদান, জাকাত উদ্বুদ্ধকরণ প্রচারণা এবং ঈদুল ফিতর ও কোরবানি ঈদে পোশাক ক্যাম্পেইন।

সম্পর্কিত কার্যক্রম

সম্পর্কিত কার্যক্রম

সদস্য ফরম

নিচে তথ্যগুলো দিয়ে পাঠিয়ে দিন