সংবাদ/বিবৃতি

The superiority of Muslims remain in” establishing truth and resisting against injustice”. It is a holy duty for a Muslim to do this work with his/her level best . Especially, students are perfect soldiers for this work. That is why, students are active and effective manpower of a country and a nation.

বিশ্বসাহিত্য কেন্দ্রে ইয়ুথ সার্কেল-এর উচ্চশিক্ষা সেমিনার অনুষ্ঠিত

বিশ্বসাহিত্য কেন্দ্রে ইয়ুথ সার্কেল-এর উচ্চশিক্ষা সেমিনার অনুষ্ঠিত

বিশ্বসাহিত্য কেন্দ্রে কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম ইয়ুথ সার্কেল-এর উদ্যোগে মাধ্যমিক/উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের নিয়ে উচ্চশিক্ষা সেমিনার অনুষ্ঠিত হয়।
আজ ২০ জুলাই শুক্রবার, বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দেশ-বিদেশে উচ্চশিক্ষার নানা সুযোগ নিয়ে সেমিনারে বক্তব্য রাখেন জাতীয় বিতর্ক সংসদের মডারেটর ও সেন্টার ফর স্যোসাল থট-এর কো-অর্ডিনেটর মুহাম্মাদ জিয়াউল হক এবং কমিটমেন্ট বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিংয়ের পরিচালক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শরিফুল ইসলাম রিয়াদ। বক্তাগণ বলেন, আমাদের তরুণ প্রজন্ম সঠিক গাইড লাইনের অভাবে উচ্চশিক্ষা অর্জনে পদে পদে হোঁচট খায়। একটি সঠিক নির্দেশনা-ই প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেদেরকে যোগ্য ও সমাজের চাহিদার আলোকে তৈরি করতে পারে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিওলোজি বিভাগের অধ্যাপক ডা. জহুরুল হক।
বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় শিশু-কিশোর পত্রিকা মাসিক নকীবের সম্পাদক ও ইয়ুথ সার্কেলের উপদেষ্টা এম. হাছিবুল ইসলাম উচ্চশিক্ষার নানাদিক তুলে ধরে বলেন, উচ্চশিক্ষা ও আলোকিত ভবিষ্যত নিশ্চিতকল্পে প্রয়োজন দীর্ঘমেয়াদী পরিকল্পনা। ইয়ুথ সার্কেল সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করেছে। আমি আশা করবো ভবিষ্যতেও ইয়ুথ সার্কেল দিশেহারা শিক্ষার্থীদের সঠিক কাউন্সিলিংয়ের মাধ্যমে অভিভাবকত্বের ভূমিকায় অবতীর্ণ হবে। পাশাপাশি তিনি ইয়ুথ সার্কেলের এ ধরনের আয়োজন অব্যাহত রাখার আহ্বান জানান।

বক্তাগণ তরুণ শিক্ষার্থীদেরকে গ্লোবাল সিটিজেন বা বিশ্ব নাগরিক হওয়ার আহ্বান জানিয়ে মাতৃভাষার পাশাপাশি বিদেশী ভাষায় দক্ষতা অর্জন ও বিশ্ব নেতৃত্বের আসীনে নিজেদের অবস্থান করে নেয়ার ওপর গুরুত্বারোপ করেন। পরে আলোচকদের সাথে ব্যক্তিগত কাউন্সিলিংয়ে শিক্ষার্থীরা উচ্চশিক্ষার নানা দিক সম্পর্কে অবহিত হয়।

ইয়ুথ সার্কেলের মডারেটর জি.এম বায়েজীদ-এর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জাতীয় শিশু-কিশোর পত্রিকা মাসিক নকীবের সাবেক নির্বাহী সম্পাদক শেখ মুহাম্মাদ আল-আমিন।

isca
isca
isca
isca
isca
isca
isca

আমা‌দেরকে সা‌থে পে‌তে
website: www.old.chhatraandolan.org
online library: www.iscalibrary.com
e-mail: iscabd91@gmail.com
fb page: www.facebook.com/iscabd91
twitter: www.twitter.com/iscabd
youtube (ISCA BD): www.youtube.com/iscabd1
Google Plus: www.google.com/+iscabd

সম্পর্কিত কার্যক্রম

সম্পর্কিত কার্যক্রম

সদস্য ফরম

নিচে তথ্যগুলো দিয়ে পাঠিয়ে দিন